ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
রাজশাহী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য আহ্বান

ঢাকা: সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ এর জন্য নতুন সদস্য আহ্বান করা হয়েছে।

আগামী ৩১ জানুয়ারির মধ্যে যারা সদস্যপদ গ্রহণ করবেন তারা প্রত্যেকই পুনর্বিন্যাস আহ্বায়ক কমিটিতে অন্তর্ভুক্ত হবেন বলে বুধবার (১৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রয়োজনে যোগাযোগ: সেন্ট্রাল অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ফোন নাম্বার:০১৭১১৮৫৬৫৭১ এবং ভালোবাসার মতিহার, ফোন নম্বর: ০১৯৭১৪০১০৮০। অনলাইন মেম্বারশিপের জন্য লগ ইন করুন: ওয়েবসাইট লিংক www.ruaa-ru.org

ওয়েবসাইট থেকে জানা যায়, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ গঠনের দীর্ঘ স্বপ্ন প্রাথমিকভাবে পূর্ণতা পায় ১৯৯৯ সালে। প্রথম এই অ্যাসোসিয়েশন গঠন প্রক্রিয়ার চিন্তা এসেছিল তৎকালীন উপাচার্য প্রফেসর সাইদুর রহমান খানের সময়ে। প্রফেসর অরুণ কুমার বসাককে আহ্বায়ক করে একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কাঠামো দাঁড় করানো হয়। তারই ধারাবাহিকতায় সুদীর্ঘ দিন পরে ২০১৩ সালের ২১ মার্চ ‘প্রথম অ্যালামনাই পুনর্মিলনী’ ও ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠিত হয়। কিন্তু কমিটি আর কোনো কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে পারেনি।

এরপরে ২০১৭ সালে ঢাকার সাবেক শিক্ষার্থীরা একটি অনন্য উদ্যোগ নিয়ে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাক্তন শিক্ষক ও ছাত্র-ছাত্রী পুনর্মিলনী’ অনুষ্ঠানের আয়োজন করে এবং তাদের প্রাণপ্রিয় শিক্ষায়তনের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব বিশেষভাবে সামনে নিয়ে আসে। তবে সে কাজটি অসম্পন্নই থেকে যায়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa