ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

নর্থ ইস্টের উপাচার্য হলেন শাবিপ্রবির ইলিয়াস উদ্দিন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
নর্থ ইস্টের উপাচার্য হলেন শাবিপ্রবির ইলিয়াস উদ্দিন

শাবিপ্রবি (সিলেট): সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, রাষ্ট্রপতি সোমবার (১১ জানয়ারি) আমাকে নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। আমি নিয়োগের চিঠি পেয়েছি। তবে এখনও জয়েন করিনি। আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাত করে যোগদান করবো।

উপাচার্য হিসেবে যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পাশাপাশি সার্বিক দিক দিয়ে উন্নয়নের আশাবাদ ব্যক্ত করেন ইলিয়াস উদ্দিন।

অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। পরে ১৯৯৪ সালের মার্চে শাবিপ্রবিতে গণিত বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকেই পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস শাবিপ্রবিতে শিক্ষকতার পাশাপাশি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব, শাবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য, কোষাধ্যক্ষ, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, গণিত বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa