ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

নাটোরে ড. ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
নাটোরে ড. ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন ড. ওয়াজেদ আলী মিয়া

নাটোর: নাটোর জেলা সদরে ড. ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

একইসঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে বিশ্ববিদ্যালয় স্থাপনের নিমিত্তে যুগোপযোগী খসড়া আইন প্রণয়ন করে জরুরী ভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া নারায়ণগঞ্জ জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায় এবং মেহেরপুর জেলায় মুজিবনগর বিশ্ববিদ্যায় স্থাপনের সিদ্ধান্তও গৃহীত হয়েছে।

গত ৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যায় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক পত্র মারফত এসব তথ্য জানা গেছে।  

রোববার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় এ সংক্রান্ত পত্রটি জেলা প্রশাসনের মিডিয়া সেলে পাঠানো হয়। জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এ সংক্রান্ত চিঠি প্রাপ্তির বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

নাটোর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের একান্ত সহকারী প্রভাষক আক্রামুল ইসলাম বাংলানিউজকে জানান, নাটোরে ড. ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য ডিও লেটার প্রদানসহ জাতীয় সংসদে একাধিকবার আবেদন জানিয়েছিলেন। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরে ড. ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়ে দ্রুত বাস্তবায়নের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন। তিনি আশাবাদী নাটোর সদরেই এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় স্থাপনের খবরে উচ্ছ্বসিত নাটোরের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে সংশ্লিষ্টরা। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অনেকে। তারা বলছেন, নাটোরবাসীর জন্য এ এক বড় আশার আলো, আনন্দের সংবাদ। একটি অঞ্চলের স্থায়ী উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। ড. ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের মধ্য দিয়ে নাটোরবাসীর সেই স্বপ্ন পূরণ হবে। বিশ্ববিদ্যায়টি স্থাপনের জন্য এখনও কোনো স্থান নির্ধারণ করা হয়নি।  

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa