ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

খুবির দুই শিক্ষকের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ লাভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
খুবির দুই শিক্ষকের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ লাভ

খুলনা: সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়াধীন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে পিএইচডি প্রোগ্রামের জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিতদের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক ছোঁয়া মন্ডল যুক্তরাজ্যের লিডস ইউনিভার্সিটিতে এবং একই ডিসিপ্লিনের সকহারী অধ্যাপক মো. মারুফ বিল্লাহ অস্ট্রেলিয়ার নিউ ক্যাসেল ইউনিভার্সিটিতে পিএইচডি প্রোগ্রাম সম্পন্ন করার জন্য এ ফেলোশিপ লাভ করেছেন।

সোমবার (৩০ নভেম্বর) বিকেলে খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান এ তথ্য জানিয়েছেন।

গত বছরও একই ডিসিপ্লিন থেকে দুইজন শিক্ষক এ ফেলোশিপ লাভ করেন। মর্যাদাপূর্ণ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ লাভ করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ তাদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান স্কুলের ডিন অধ্যাপক ড. মো. রায়হান আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস এবং অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান অধ্যাপক ড. সরদার শফিকুল ইসলামও তাদের অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa