ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

ঈশ্বরদীতে ২১ শিক্ষার্থীকে উপবৃত্তির চেক বিতরণ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
ঈশ্বরদীতে ২১ শিক্ষার্থীকে উপবৃত্তির চেক বিতরণ  অনগ্রসর জাতিগোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মধ্যে উপবৃত্তির চেক বিতরণ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় অনগ্রসর জাতিগোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপবৃত্তির আওতায় ঈশ্বরদীতে ২১ জন শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে।  

রোববার (২৯ নভেম্বর) দুপুরে দুই মেধাবী হরিজন শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণের মধ্য দিয়ে চলতি অর্থবছরের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

ঈশ্বরদী সমাজসেবা কার্যালয় এর আয়োজন করে।

ঈশ্বরদী উপজেলা সমাজসেবা কর্মকর্তা খোন্দকার মাসুদ রানার সভাপতিত্বে দুই হরিজন শিক্ষার্থী মিথিলা রাণী ও দীপা সাহার হাতে উপবৃত্তির চেক তুলে দেন ঈশ্বরদী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।  

এ সময় ঈশ্বরদী হরিজন অ্যাডভোকেসি গ্রুপের সভাপতি ও সংবাদকর্মী খোন্দকার মাহাবুবুল হক দুদু উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিটি পরিবারের ছেলে-মেয়েদের শিক্ষিত করে তোলা, ঝরে পড়ার হার কমানো, বাল্যবিয়ে ও যৌতুকপ্রথা বন্ধে সরকারি উদ্যোগে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম চালু রয়েছে। এই শিক্ষা উপবৃত্তি কার্যক্রমের আওতায় চলতি অর্থবছরে অনগ্রসর জনগোষ্ঠীর মোট ২১ শিক্ষার্থীর হাতে উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে।

সমাজসেবা অফিসার খোন্দকার মাসুদ রানা বাংলানিউজকে জানান, এক বছরের এককালীন হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে দেওয়া হয়েছে ৯ হাজার ৬০০ টাকার শিক্ষা উপবৃত্তির চেক। ব্যাংক থেকে তারা টাকা উত্তোলন করবে। তবে স্কুলে নিয়মিত লেখাপড়া চলমান থাকলে মাধ্যমিক পর্যন্ত  প্রতি বছর এই উপবৃত্তি পাবে অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীরা।  

শিক্ষা উপবৃত্তির চেক হাতে পেয়ে অনগ্রসর জনগোষ্ঠীর ছাত্র-ছাত্রীরা ভীষণ খুশি। এক প্রতিক্রিয়ায় ঈশ্বরদী দড়িনারিচা পশ্চিমটেংরি হরিজন কলোনির মিথিলা রাণী জানায়, লেখাপড়া শিখে সে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চায়। শিক্ষাবৃত্তির টাকা অন্য কোনো কাজে নয়, সে এই টাকা লেখাপড়া পেছনেই ব্যয় করবে।  

দীপা সাহা জানায়, আমাদের দরিদ্র পরিবারে এই টাকা লেখাপড়ার জন্য অনেক বড় সহায়ক হবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa