ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

বরিশালে ৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
বরিশালে ৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশাল: ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে সব সেশনের পরীক্ষা দ্রুত নিশ্চিত করার জন্য ৬ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। এছাড়া তারা একই দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন।

বুধবার (২৮ অ‌ক্টোবর) সকালে নগ‌রের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বরিশালের সব পলিটেকনিকের শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধনের আ‌য়োজন করা হয়।

বরিশাল সরকারি পলিটকনিক ইনস্টিটিউটের পাওয়ার বিভাগের ষষ্ঠ পর্বের শিক্ষার্থী জোবায়ের হোসেন জুয়েলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষার্থী লুৎফর রহমান, রাহাত ইয়াসিন, সাবাব হোসেন জিসাদ ও সামিয়া আক্তার।

বক্তারা বলেন, সেশনজট কোনোভাবেই মেনে নেওয়া হবে না। হাতে-কলমে ক্লাস ছাড়া তারা পরীক্ষা দিতে ইচ্ছুক নয়। অষ্টম পর্বের শিক্ষার্থীদের দ্রুত মৌখিক পরীক্ষা নিয়ে ও ফল প্রকাশ, দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পর্বের সংক্ষিপ্ত সিলেবাসে দ্রুত পরীক্ষা বাস্তবায়ন, এসএসসি ও এইচএসসির মতো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ এবং কারিগরি শিক্ষার মনোন্নয়নে দ্রুত যুগপোযোগী পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ-মিছিল বের করা হয়। যা নগ‌রের প্রধান প্রধান সড়ক হ‌য়ে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গ‌নে গি‌য়ে শেষ হয়।

প‌রে তারা জেলা প্রশাসক বরাবর ৬ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস শিক্ষার্থীদের স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa