ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

সার্বজনীন দুর্গোৎসব অসাম্প্রদায়িক মূল্যবোধকে জাগ্রত করে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
সার্বজনীন দুর্গোৎসব অসাম্প্রদায়িক মূল্যবোধকে জাগ্রত করে জগন্নাথ হলের পূজামণ্ডপ পরিদর্শন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়সহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, এ উৎসব সম্প্রীতির উৎসব। অশুভ শক্তির বিনাশ, সত্য ও সুন্দরের আরাধনা দুর্গোৎসবের মূলমন্ত্র।

সার্বজনীন দুর্গোৎসব আমাদের মানবিক, উদারনৈতিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধকে আরও জাগ্রত করে।

সোমবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যায় দুর্গোৎসব উপলক্ষে জগন্নাথ হলের পূজামণ্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।  

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, হলের আবাসিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

ঢাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলে প্রতিবছর বর্ণাঢ্যভাবে দুর্গোৎসব পালিত হয়ে থাকে। এ বছর করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সচেতনতার সঙ্গে এ উৎসব আয়োজনের জন্য তিনি জগন্নাথ হল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। দুর্গোৎসব উপলক্ষে সবার মঙ্গল, সুখ, শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa