ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

মণিপুর স্কুলে বেতন পরিশোধে অভিভাবকদের চাপ না দেওয়ার নির্দেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
মণিপুর স্কুলে বেতন পরিশোধে অভিভাবকদের চাপ না দেওয়ার নির্দেশ 

ঢাকা: শিক্ষার্থীদের বেতনসহ অন্য ফি পরিশোধে অভিভাবকদের কোনো ধরনের চাপ না দিতে মণিপুর স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, বেতন ও অন্য ফি পরিশোধে ব্যর্থতার কারণে কোনো শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বিরত রাখা যাবে না, প্রমোশন আটকানো যাবে না।

সোমবার (২৬ অক্টোবর) রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মণিপুর স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনার প্রভাবে আর্থিক সংকটের কারণে যে সব অভিভাবক ছাত্রছাত্রীদের বেতন ও ফি পরিশোধ অক্ষম তারা ব্যক্তিগতভাবে কলেজ কর্তৃপক্ষ বরাবর দরখাস্ত করলে সেটি বিবেচনা করা হবে। অভিভাবকদের আর্থিক অবস্থা বিবেচনায় প্রয়োজনে শতভাগ পর্যন্ত বেতন মওকুফ করা হবে।  

তবে যে সব অভিভাবক আর্থিকভাবে সচ্ছল তাদের দরখাস্ত করা থেকে বিরত থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, যে সব শিক্ষার্থীর বাসায় তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ নেই, তাদের জন্য পর্যায়ক্রমে ল্যাপটপ দেওয়ার বিষয়টি বিবেচনাধীন।  

শিল্প প্রতিমন্ত্রী ছাত্রছাত্রী, অভিভাবক-শিক্ষকদের সমন্বয় এবং পারস্পরিক যোগাযোগ রেখে করোনাকালে স্কুল ও কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।  

প্রতিমন্ত্রী মণিপুর স্কুল অ্যান্ড কলেজের যে সব শিক্ষক প্রাইভেট পড়ান বা শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে যথাযথ আচরণ করবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।  

কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন, কলেজের গভর্নিং বডির সদস্য, অভিভাবকরা এসময় উপস্থিত  ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa