ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

অনলাইনে মানসিক স্বাস্থ্যসেবা দেবে জাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
অনলাইনে মানসিক স্বাস্থ্যসেবা দেবে জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): করোনা ভাইরাস মহামারিতে ঘরবন্দি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মানসিক বিষণ্নতা ও হতাশা দূর করার উদ্দেশ্যে অনলাইন মানসিক স্বাস্থ্যসেবা কর্মসূচি হাতে নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শ দান কেন্দ্র।

বুধবার (২১ অক্টোবর) শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সেবা গ্রহণের আগে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের পরে শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রে নিয়োজিত মনোবিজ্ঞানীরা ইমেইল অথবা মোবাইলের মাধ্যমে অ্যাপোয়েন্টমেন্ট দিয়ে মানসিক পরিচর্যা করবেন।

এ বিষয়ে ছাত্রকল্যাণ ও পরামর্শ কেন্দ্রের সহকারী পরিচালক ইফরাত জাহান বলেন, ‘আমাদের অনলাইন কাউন্সিলিংয়ে অন্তর্ভুক্ত হতে আগেই নিবন্ধন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিবন্ধনের ব্যবস্থা রয়েছে। কাউন্সেলিংয়ের প্রথম পর্যায়ে আমরা স্বতন্ত্রভাবে সেবা দেবো। পরবর্তীতে একই ধরনের কেস নির্দিষ্ট সংখ্যা অতিক্রম করলে মানসিকতা উৎকর্ষে ওয়ার্কশপের আয়োজন করা হবে। ’

এ ব্যাপারে ছাত্রকল্যাণ ও পরামর্শ কেন্দ্রের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, ‘আমরা মহামারির কঠিন এ সময়ে শিক্ষক-শিক্ষার্থীদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে এ উদ্যোগ নিয়েছি। যতদিন ঘরবন্দি বা মহামারি চলবে আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। ’

অনলাইনে কাউন্সেলিং সেবা গ্রহণে ইচ্ছুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিকে রেজিস্ট্রেশনের জন্য নিম্মোক্ত ওয়েবসাইট লিংকে প্রবেশ করে “Online Counselling Service” অপশনে ক্লিক করার পর নির্দিষ্ট গুগুল ফর্ম সঠিকভাবে পূরণ করতে হবে।

https://www.juniv.edu/center/students-counselling-and-guidance-centre

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa