ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনের খোঁজ নিতে সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
প্রাথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনের খোঁজ নিতে সুপারিশ জাতীয় সংসদ ভবন

ঢাকা: দেশে কোনো প্রাথমিক বিদ্যালয়ে জরাজীর্ণ ভবন আছে কিনা তার খোঁজ নিতে এবং উপজেলা রিসোর্স সেন্টারের ট্রেনিং কার্যক্রম আরো জোরদার করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম এবং মো. মোশারফ হোসেন অংশ নেন।

বৈঠকে মন্ত্রণালয়াধীন অধিদপ্তর/দপ্তরসমূহের সমন্বয়, মনিটরিং, ডকুমেন্টেশন ও গ্রন্থাগারিক কার্যাবলীর অগ্রগতি, সি-ইন-এড, ডিপিএও, মন্ত্রণালয়ধীন দপ্তরের বিভিন্ন প্রশিক্ষণ এবং বাৎসরিক অডিট আপত্তি সম্পর্কে আলোচনা করা হয়।

কোনো প্রাথমিক বিদ্যালয়ে জরাজীর্ণ ভবন আছে কিনা সেটি খতিয়ে দেখতে এবং উপজেলা রিসোর্স সেন্টারের ট্রেনিং কার্যক্রম আরো জোরদার করতে কমিটি সুপারিশ করেছে।

বৈঠকে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট দপ্তর/সংস্থার ২০১৯-২০২০ অর্থবছরের মোট অডিট আপত্তির সংখ্যা ২১৫৮, এর মধ্যে নিষ্পত্তিকৃত অডিট আপত্তির সংখ্যা ৯০৩ এবং অনিষ্পন্ন অডিট আপত্তির সংখ্যা ১২৫৫।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa