ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্টেন স্কুল খোলার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্টেন স্কুল খোলার দাবিতে মানববন্ধন স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্ডেন স্কুল খোলার দাবিতে মানববন্ধন

ঢাকা: আর্থিক সহযোগিতা ও স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্টেন স্কুল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে কিন্টারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটি।  

বুধবার (২১ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের আহবায়ক মো. মিজানুর রহমান সরকারের সভাপতিত্বে, সদস্য-সচিব জি এম জাহাঙ্গীর কবির রানা শিক্ষাক্ষেত্রে কিন্টারগার্টেন স্কুলের অবদান তুলে ধরেন।  

তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয় পাশাপাশি নিজস্ব অর্থায়নে পরিচালিত কিন্ডারগার্টেন স্কুল শিক্ষা ক্ষেত্রে এক যুগান্তকারী ও সময়োপযোগী ভূমিকা পালন করে চলেছে। ৪০ হাজার কিন্ডারগার্টেন স্কুলের প্রায় এক কোটি শিক্ষার্থী পড়াশোনা করছে। এই কিন্ডারগার্টেন স্কুলগুলো না থাকলে শতভাগ শিক্ষা কর্মসূচি ও টেকসই উন্নয়ন বাস্তবায়নের জন্য আরও অন্তত ৩০ হাজারের উপর শিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন হতো। এ কাজে শত শত কোটি টাকা ব্যয় হতো।  

মানববন্ধন থেকে প্রধানমন্ত্রীর কাছে তিনটি দাবি উত্থাপন করা হয়, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, কিন্ডারগার্টেন’র প্রায় 8 লাখ শিক্ষক-কর্মচারীর জন্য একটি সম্মানজনক আর্থিক বরাদ্দ এবং শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে মেধা মূল্যায়নের সুযোগ দেওয়া।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আলী, এম এইচ বাদল, হাবিবুর রহমান, ইস্কান্দার আলী হাওলাদার, নুরুজ্জামান কায়েস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরকেআর/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa