ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২১ কর্মচারীর নিয়োগ স্থগিত করেছেন হাইকোর্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০১-১৫ ১০:২৯:৪৩ এএম

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অস্থায়ী ২১ কর্মচারীর নিয়োগ ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে অস্থায়ীভাবে নিয়োগ পাওয়া এই কর্মচারীদেরকে কাজ করার অনুমতি প্রদান এবং পরবর্তীতে তাদের চাকরি স্থায়ীকরণের প্রক্রিয়া কেনো অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

ঢাকা : চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অস্থায়ী ২১ কর্মচারীর নিয়োগ ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে অস্থায়ীভাবে নিয়োগ পাওয়া এই কর্মচারীদেরকে কাজ করার অনুমতি প্রদান এবং পরবর্তীতে তাদের চাকরি স্থায়ীকরণের প্রক্রিয়া কেনো অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ১৫ দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও সেক্রেটারিকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত ‘চট্টগ্রাম শিক্ষাবোর্ডে বিজ্ঞপ্তি ছাড়াই ২৩ কর্মচারী নিয়োগ’ শীর্ষক একটি প্রতিবেদনের ওপর ভিত্তি করে হাইকোর্টে রোববার রিট করেন ব্যারিস্টার মুহাম্মাদ তানভীর হাশেম মুনিম।

আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট নাসিম ইসলাম রাজু ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন।

বাংলাদেশ সময় : ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-01-15 10:29:43