ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে এবার স্যানেটারি ফিটিংস চুরি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
বশেমুরবিপ্রবিতে এবার স্যানেটারি ফিটিংস চুরি! ছবি: সংগৃহীত

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার চুরির ঘটনা ঘটেছে।  

তবে এবার কম্পিউটার নয়, বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরি গেছে।

চুরি যাওয়া মালপত্রের মূল্য লক্ষাধিক টাকা বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে।
 
বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুল সাদেক চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভবনের ছাদের দরজার কিছু অংশ ভাঙা দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই দরজা দিয়ে চোর ভেতরে ঢুকে ফ্ল্যাটগুলোর তালা ভেঙে ভেতরে ঢুকে স্যানেটারি ফিটিংসগুলো চুরি করে নিয়ে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এস এম এস্কান্দার আলী জানান, নির্মাণ কাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান, সম্প্রতি বিষয়টি আমাদের নজরে আসে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এস এম এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার থেকে কমিটি তাদের কার্যক্রম শুরু করেছে।  

তিনি আরও জানান, এখনো ক্ষতির পরিমাণ নিরুপণ করা হয়নি। তবে, ধারণা করা হচ্ছে, লক্ষাধিক টাকার মালামাল চুরি গেছে।  

প্রসঙ্গত, এর আগে ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছিল। এছাড়া সম্প্রতি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দু’টি কম্পিউটার চুরি যায়।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa