ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা পেলেন বিডিইউর শিক্ষক-শিক্ষার্থীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা পেলেন বিডিইউর শিক্ষক-শিক্ষার্থীরা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং করার সুবিধা দেওয়া হয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) ভার্চ্যুয়াল পদ্ধতিতে সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এ সময় ভার্চ্যুয়াল পদ্ধতিতে বিশ্ববিদ্যালযের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিংয়ের সুবিধা দেওয়ার মাধ্যমে বাংলাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে দেশের প্রথম এ ডিজিটাল বিশ্ববিদ্যালয়।

তিনি বলেন, উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত রাখতে এ সুবিধা দিলেও বাংলাদেশে এ প্রথম আমরা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের এ সুবিধা দিয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইন সার্ভারের মাধ্যমে ই-মেইল সুবিধা দিয়ে আসছি।

উপাচার্য বলেন, আমি আশা করি এর মাধ্যমে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে নতুন গতির সঞ্চার হবে। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা একাডেমিক ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কার্যক্রম এ ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে করতে পারবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad