ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

ধর্ষণের বিচার চেয়ে ঢাবিতে ছাত্রলীগের সমাবেশ, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ধর্ষণের বিচার চেয়ে ঢাবিতে ছাত্রলীগের সমাবেশ, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): শিক্ষার্থীসহ সাম্প্রতিক সময়ে দেশে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা।

রোববার (২৭ সেপ্টেম্বর) ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

এতে বক্তব্য রাখেন ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সনজিত চন্দ্র দাস বলেন, ঢাবির শিক্ষার্থীসহ সাম্প্রতিক সময়ে সারাদেশে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনার বিচার চাই। এর জন্য আমরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি।

ধর্ষকদের বিচারের দাবি জানিয়ে সনজিত বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সে ডান করুক আর বাম করুক, সে যদি কোন জঙ্গি সংগঠন না করে, তাহলে তার যেকোন বিচারের দাবিতে, তার অধিকার আদায়ের আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় রাজপথে থাকবে।

আল নাহিয়ান খান জয় বলেন, এটা আমাদের জন্য লজ্জার বিষয় আমার বোনকে বিচারের জন্য কান্না করে রাস্তায় রাস্তায় ঘুরতে হচ্ছে। আজ তিনি তার সংগঠনের ভাইদের মাধ্যমে ধর্ষিত হয়েছে। এই ন্যক্কারজনক ঘটনা ইতিহাসে বিরল। আজ তারাই ধর্ষণ করেছে আবার তারাই বিক্ষোভ মিছিল করছে। কতবড় স্পর্ধা তাদের? বাংলাদেশ ছাত্রলীগ তা কখনোই হতে দেবে না।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa