ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিক্ষা

এমপিও সুপারিশ পেলেন ২০৩২ জন শিক্ষক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এমপিও সুপারিশ পেলেন ২০৩২ জন শিক্ষক

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) দুই হাজার ৩২ জন শিক্ষককে এমপিও দেওয়ার সুপারিশ করেছে এ সংক্রান্ত কমিটি। এরমধ্যে স্কুল পর্যায়ে এক হাজার ৫১৬ ও কলেজ পর্যায়ে ৫১৬ জন শিক্ষক রয়েছেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে ভার্চ্যুয়াল এমপিও সভায় এমপিওভুক্তির এ সুপারিশ করা হয়।

বৈঠকে মোট ১০ হাজার স্কুল এবং ৮০০ কলেজের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে উচ্চতর গ্রেডের জন্য স্কুল ও কলেজ পর্যায়ের সাত হাজারের বেশি শিক্ষককে সুপারিশ করা হয়। বদলি (একই কোডে অন্য প্রতিষ্ঠানে বদলি) এমপিও সুপারিশ করা হয়েছে ২০৫ জন শিক্ষককের। পদোন্নতির সুপারিশ করা হয়েছে ২৯০ জনের। এছাড়া এরিয়ার বেতনের সুপারিশ পেয়েছেন ৩০৭ জন শিক্ষক।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আমিনুর রশিদ মোমিন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরীসহ বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও উপরিচালকরা সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০ 
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa