ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে বেরোবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে বেরোবিতে মানববন্ধন মানববন্ধন/ ছবি: বাংলানিউজ

রংপুর: স্বাস্থ্যবিধি মেনে কম ঝুঁকিপূর্ণ এলাকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে শুরু করে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্যবিধি মেনে বেরোবির ২ নম্বর গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ মিলন বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করেন তারা নিজেদের সুরক্ষার ব্যপারে সচেতন। আমাদের দাবি হলো, স্বাস্থ্যবিধি মেনে কম ঝুঁকিপূর্ণ এলাকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে শুরু করে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হোক।

এছাড়াও অন্যান্য বক্তারা বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত পরিবারের। তারা টিউশন করে নিজেদের পড়াশোনার খরচ চালায়। এই করোনার প্রভাবে প্রায় সবারই পরিবারের আর্থিক অবস্থা অনেকটাই নাজুক। এমতাবস্থায় তারা নিজেরা পরিবারে বোঝা হয়ে গেছে। যেহেতু দেশের সব কিছুই প্রায় স্বাভাবিক তাই সরকারের কাছে আবেদন, স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হোক।  

তারা আরও বলেন, করোনার কারণে দীর্ঘ দিন ক্যাম্পাস বন্ধ থাকায় সেশন জটে পড়েছেন তারা। অনলাইনে ক্লাস নেওয়ার কথা থাকলেও সেটিও নেওয়া হচ্ছে না। এই অবস্থা চলতে থাকলে স্থবির হয়ে পড়বে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী গোলাম মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মাহমুদ মিলন, ইংরেজি বিভাগের সাইমুর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের মিঠু খন্দকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।