ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবিতে আইইআর ভবন নির্মাণ কাজের সূচনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
খুবিতে আইইআর ভবন নির্মাণ কাজের সূচনা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ক্যাম্পাসের দক্ষিণ-পশ্চিম অংশে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের সন্নিকটে রবীন্দ্রনাথ ঠাকুর ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইইআর) ভবন নির্মাণ কাজের সূচনা করা হয়েছে।

বুধবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান আনুষ্ঠানিকভাবে ফলক স্থাপনের মাধ্যমে এই নির্মাণ কাজের সূচনা করেন।

পরে এ উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) খান গোলাম কুদ্দুস, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. ইফতেখার শামস, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর শরীফ হাসান লিমন, প্রফেসর ড. মো. নাজমুল আহসান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, প্রধান প্রকৌশলী মোঃ সিরাজুম মুনির, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, ঠিকাদারি প্রতিষ্ঠান এমসিএএল এন্ড টিবিইএএল (জেভি) এর পক্ষে মো. আবুল কালাম আজাদ এবং শাহআলমসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। ১৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়সাপেক্ষে ৭ তলাবিশিষ্ট আইইআর ভবনটির মোট আয়তন হবে ২৯২১ বর্গমিটার। ভবনটির নির্মাণ কাজ আগামী ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯ , ২০২০
এমআরএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad