ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

খুলনা: নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) ইউনিভার্সিটিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান এস. এম. কামাল হোসেন।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য তৌহিদুল ইসলাম আজাদ, সৈয়দ মো. ওবায়দুল্লাহ, পবিত্র কুমার সরকার, ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, লিবারেল অব আর্টস অ্যান্ড হিউম্যান সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. গাজী আব্দুল্লা হেল বাকী, সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল, রেজিস্ট্রার মো. আব্দুর রউফ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্ত, প্রক্টর শেখ মাহরুফুর রহমান, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আল মামুন রানা, সহকারী রেজিস্ট্রার কাজী মো. আহসানউল্লাহ, জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিনা অছিকুর রহমান দোলনসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরাসহ ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। সভা পরিচালনা করেন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর মো. আছাদুজ্জামান।  

সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করে দেশ ও জাতির সার্বিক উন্নয়নের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুন্সীপাড়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ওলিউর রহমান।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।