ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির ঘটনায় ১৯ নিরাপত্তা প্রহরীকে নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির ঘটনায় ১৯ নিরাপত্তা প্রহরীকে নোটিশ গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় ১৯ নিরাপত্তা প্রহরীকে দায়িত্বে অবহেলার কারণে নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদ সই করা এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

ওই নোটিশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় ঈদুল আজহার ছুটিকালীন এবং পূর্বাপর সময়ে সব নিরাপত্তা প্রহরীর নিজ নিজ দায়িত্ব পালনের সূচি থাকলেও নিরাপত্তা প্রহরীদের অনেকেই অননুমোদিতভাবে অনুপস্থিত ছিলেন যা চাকুরি বিধি পরিপন্থি, দায়িত্বে অবহেলার সামিল এবং শাস্তিযোগ্য অপরাধ। ওই সময়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে চুরির ঘটনা ঘটেছে এবং কম্পিউটার ও কম্পিউটার যন্ত্রাংশ চুরি গেছে। আপনারা স্ব স্ব দায়িত্ব যথাযথভাবে পালন করলে হয়তো এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটত না। চাকরিবিধি পরিপন্থি কাজ এবং দায়িত্বে অবহেলার জন্য আপনার বিরুদ্ধে প্রশাসনিক শাস্তিমূলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তা চিঠি প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি গ্রন্থাগার (কেন্দ্রীয় গ্রন্থাগার) থেকে কম্পিউটার চুরির ঘটনা ঘটে। যা ঈদের ছুটি শেষে গত রোববার (০৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পর বিষয়টি সম্পর্কে কর্তৃপক্ষ অবগত হয়। এ ঘটনায় গতকাল সোমবার (১০ আগস্ট) রেজিস্টার বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad