ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

শিক্ষা

২ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন বাকৃবির ২ শিক্ষক 

বাকৃবি করসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
২ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন বাকৃবির ২ শিক্ষক  ড. এ কে এম জাকির হোসেন ও ড. এমদাদুল হক চৌধুরী (ডানে)

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দু’জন শিক্ষক অন্য দু’টি বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন।  

শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হয়েছেন বাকৃবির ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

আর বাকৃবির প্যাথোলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী হয়েছেন ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য।

বুধবার (০৫ আগস্ট) বাকৃবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক দীন মোহাম্মদ দীনু এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ড. জাকির হোসেন বলেন, আমি শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হতে পেরে খুবই আনন্দিত। মূলত একটি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রয়োজন হয় বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয় পরিচালনার জন্য। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, উচ্চশিক্ষার গুরুত্ব অনুধাবন করে বাংলাদেশে যেন শিক্ষার মান নিশ্চিত করা যায় এবং কীভাবে একটি বিশ্ববিদ্যালয় চললে শিক্ষার্থীরা সেখান থেকে সর্বোচ্চ সেবা পাবে, সে বিষয় নিশ্চিত করতে আমরা সচেষ্ট থাকব। সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয় যেন সুন্দরভাবে চলে এবং এর যে লক্ষ্য-উদ্দেশ্য আছে, সেটা যেন ঠিক থাকে, সেটা বজায় রাখার চেষ্টা করব। সর্বোপরি আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি ভালো আউটপুট দেওয়ার চেষ্টা করব।  

ড. জাকির এর আগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন।

ড. এমদাদুল হক চৌধুরী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকারের এ সিদ্ধান্তে আমি খুবই সম্মানিত বোধ করছি। আর এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, মান, কার্যক্রম সর্বোপরি সুন্দরভাবে পরিচালনা করার জন্য আমি আমার সাধ্যমতো চেষ্টা করব।  

ড. এমদাদুল এর আগে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa