ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঈদের আগে ৮০২ জনের অর্থ ছাড় করেছে কল্যাণ ট্রাস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ঈদের আগে ৮০২ জনের অর্থ ছাড় করেছে কল্যাণ ট্রাস্ট ...

ঢাকা: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় দুই হাজার অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীর প্রাপ্য কল্যাণ সুবিধার টাকা ব্যাংক হিসাবে পৌঁছে দিয়েছে।

বুধবার (২৯ জুলাই) ট্রাস্টের বিজ্ঞপ্তিতে জানানো হয়, অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের দুর্দশার কথা বিবেচনা করে কল্যাণ ট্রাস্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ জীবনের ঝুঁকি নিয়ে ঈদুল আজহার পূর্বেও ৮০২ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীর মধ্যে ৩৩ কোটি পাঁচ লাখ ৩৪ হাজার ১২৫ টাকা ছাড় করে ইতোমধ্যে তাদের ব্যাংক হিসাবে টাকা পৌঁছে দিয়েছে।

ঈদুল ফিতরের পূর্বেও করোনার ভাইরাসের চরম আতঙ্কের মধ্যে এক হাজার ৫৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে ৩৯ কোটি ৬৬ লাখ ১৭ হাজার ৪০৮ টাকা তাদের ব্যাংক হিসাবে পৌঁছে দেওয়া হয়।

করোনা মহামারি শুরু থেকে এখন পর্যন্ত কল্যাণ ট্রাস্ট থেকে এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত ১৮৫৯ জন্য শিক্ষক কর্মচারীদের মধ্যে সর্বমোট ৭২ কোটি ৭১ লাখ ৫১ হাজার ৫৩৩ কোটি টাকা ছাড় করা হয়েছে।

এ বিষয়ে কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, জাতির এই দুঃসময়ে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে তাদের জীবনের ঝুঁকি নিয়ে এই সেবা দিয়েছেন।

এ ব্যাপারে উৎসাহ জুগিয়েছেন স্বয়ং শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী নিজে ফোন করে তাদের খোঁজ-খবর নিয়েছেন এবং পরামর্শ দিয়েছেন বলে জানান অধ্যক্ষ সাজু। এছাড়াও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এ ব্যাপারে উৎসাহিত করেছেন।

কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মো. আবুল বাশার জানান, করোনাকালে যাদের টাকা ছাড় করা হয়েছে এর মধ্যে ২০১৮ সালের মে এবং জুন মাসের নিয়মিত আবেদন ছাড়াও মৃত, অসুস্থ, মুক্তিযোদ্ধাসহ পরিপূরক বিশেষ আবেদন রয়েছে। ইতোমধ্যেই উল্লেখিত অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা বিএফটিএনের মাধ্যমে ব্যাংক হিসাবে পাঠিয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।