ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

শিক্ষা

সিভাসু'র পদক্ষেপ উৎসাহ ব্যঞ্জক: ড. সাজ্জাদ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
সিভাসু'র পদক্ষেপ উৎসাহ ব্যঞ্জক: ড. সাজ্জাদ  প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেনসহ অন্যরা

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন মঙ্গলবার (২৮ জুলাই) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) কোভিড-১৯ টেস্টিং ল্যাব ও অনলাইন শিক্ষা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন।
 
এসময় তিনি হাটহাজারীস্থ সিভাসু'র দ্বিতীয় ক্যাম্পাস এবং গবেষণা প্রকল্পের কার্যক্রমও পরিদর্শন করেন বলে ইউজিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


 
পরিদর্শনের সময় ইউজিসি'র সদস্য কোভিড-১৯ মোকাবিলায় সিভাসু'র গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং এ বিষয়ে উচ্চতর গবেষণার জন্য নতুন প্রকল্প গ্রহণের ওপর জোর দেন।
 
তিনি বলেন, কোভিড-১৯ মোকাবিলায় সিভাসু যেসব কার্যক্রম গ্রহণ করেছে তাতে দেশের মানুষ উপকৃত হয়েছে। এজন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানান।
 
ড. সাজ্জাদ হোসেন বলেন, সিভাসু'র গৃহীত পদক্ষেপ উৎসাহ ব্যঞ্জক এবং অন্য বিশ্ববিদ্যালয়ও এ পদক্ষেপ অনুসরণ করতে পারে। প্রয়োজনে নতুন প্রকল্প গ্রহণ এবং চলমান প্রকল্পের সম্প্রসারণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়সমূহের দক্ষতা প্রদর্শনের সুযোগ কাজে লাগাতে হবে।
 
এসময় উপস্থিত ছিলেন- সিভাসু'র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, প্রধান প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, হাটহাজারীস্থ দ্বিতীয় ক্যাম্পাস স্থাপন প্রকল্পের পরিচালক প্রকৌশলী কৌশিক নন্দী।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa