ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিক্ষা

সিভিএফ’র থিমেটিক দূত হওয়ায় সায়মা ওয়াজেদকে ববি উপাচার্যের অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
সিভিএফ’র থিমেটিক দূত হওয়ায় সায়মা ওয়াজেদকে ববি উপাচার্যের অভিনন্দন সিভিএফ’র থিমেটিক দূত হওয়ায় সায়মা ওয়াজেদকে ববি উপাচার্যের অভিনন্দন

বরিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিমেটিক দূত মনোনীত হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।  

সায়মা ওয়াজেদ হোসেনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এক অভিনন্দন বার্তায় উপাচার্য বলেন, সিভিএফ’র থিমেটিক দূত মনোনীত হওয়া সম্মান ও গৌরবের বিষয়।

সায়মা ওয়াজেদ সিভিএফ’র থিমেটিক দূত মনোনীত হওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।  

সায়মা ওয়াজেদ বিশ্বের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, নবায়নযোগ্য জ্বালানি, জলবায়ুর ঝুঁকি মোকাবিলায় জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং বিশ্বে জলবায়ু পরিবর্তনের পরিপ্রেক্ষিতে প্রবল ঝুঁকির মুখে থাকা দেশগুলোর কল্যাণে তার মেধা ও অভিজ্ঞতা কাজে লাগাবেন বলে আশা প্রকাশ করেন উপাচার্য।

উল্লেখ্য, সায়মা ওয়াজেদ হোসেন পুতুলসহ চারজন সিভিএফ’র দূত মনোনীত হয়েছেন। বাকি তিনজন হলেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ কামাল, ফিলিপাইনের ডেপুটি স্পিকার লরেন লেগ্রেডা এবং কঙ্গোর জলবায়ু বিশেষজ্ঞ তোসি পানু-পানু।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
এমএস/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa