ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিক্ষা

রাবির ক্রপসায়েন্স বিভাগের সভাপতি নিয়োগে স্থগিতাদেশ বাতিল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
রাবির ক্রপসায়েন্স বিভাগের সভাপতি নিয়োগে স্থগিতাদেশ বাতিল রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সভাপতি নিয়োগে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বাতিল করা হয়েছে।  

বুধবার (২২ জুলাই) সুপ্রিমকোর্টের বিচারপতি মো. নুরুজ্জামান হাইকোর্টের দেওয়া এ স্থগিতাদেশ বাতিল করেন।

 

এদিন রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ মে রাবি প্রশাসন ক্রপসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সভাপতি হিসেবে অধ্যাপক আবুল কালাম আজাদকে নিয়োগ প্রদান করে। পরবর্তীতে জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগে বিভাগের শিক্ষক অধ্যাপক মু. আলী আসগর নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের রিট করেন। যার পরিপ্রেক্ষিতে গত ৭ জুলাই হাইকোর্ট বিভাগের (ভার্চ্যুয়াল কোর্ট) বিশ্ববিদ্যালয়ের ক্রপসায়েন্স বিভাগের সভাপতি নিয়োগের আদেশটি স্থগিত করেন।  

হাইকোর্ট বিভাগের স্থগিতাদেশটি চ্যালেজ্ঞ করে আপীল বিভাগে রিট করেন রাবি প্রশাসন। বুধবার আপীল বিভাগের চেম্বার আদালতে উক্ত আপীলের শুনানি হয়। শুনানি শেষে বিচারপতি মো. নুরুজ্জামান ৭ জুলাই হাইকোর্টের দেওয়া আদেশটি স্থগিত করেন। উক্ত আদেশের ফলে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সভাপতির দায়িত্ব পালনের ক্ষেত্রে অধ্যাপক আবুল কালাম আজাদের আর কোনো বাধা রইল না।
 
শুনানিতে রাবি প্রশাসনের পক্ষে অংশ নেন আইনজীবী মো. মাহবুবে আলম ও ব্যারিস্টার এ.বি.এম আলতাফ হোসেন। অন্যদিকে, ড. আলী আসগরের পক্ষে শুনানি করেন আইনজীবী এ.এম. আমিনুদ্দীন ও মো. আমিনুল হক হেলাল।  

বাংলাদেশ সময়: ০৬২৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa