ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

শিক্ষা

৮শ শিক্ষার্থীর বেতন মওকুফ করলো বগুড়ার ২ শিক্ষা-প্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
৮শ শিক্ষার্থীর বেতন মওকুফ করলো বগুড়ার ২ শিক্ষা-প্রতিষ্ঠান হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজ।

বগুড়া: করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে বগুড়ায় বেসরকারি হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজ ও বেগম হোসনে আরা স্কুল নামে দুটি শিক্ষা-প্রতিষ্ঠান মোট ৮শ শিক্ষার্থীদের তিন মাসের বেতন মওকুফ করেছে।

সোমবার (১৩ জুলাই) দুপুর সাড়ে ৩টার দিকে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন প্রতিষ্ঠানের সভাপতি সুলতানা পারভীন শ্রাবণী।

তিনি জানান, চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত শিক্ষার্থীদের বেতন মওকুফ করা হয়েছে।

জানা যায়, বগুড়া সদর উপজেলার মাটিডালি দ্বিতীয় বাইপাসে অবস্থিত হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজে মোট শিক্ষার্থী সংখ্যা ৩৪০ জন। যাদের প্রত্যেকের মাসিক বেতন ৫৫০ টাকা করে নেওয়া হয়।

অন্যদিকে বেগম হোসনে আরা স্কুলটিও মাটিডালি দ্বিতীয় বাইপাস এলাকায় অবস্থিত। স্কুলটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা ৪৬০ জন। যাদের প্রত্যেকের মাসিক বেতন সর্বোচ্চ ৫০০ টাকা এবং সর্বনিম্ন ৩০০ টাকা করে নেওয়া হয়।

করোনার এই সংকটময় মুহূর্তে শিক্ষার্থী ও তাদের পরিবারের কথা চিন্তা করে প্রত্যেকের ৩ মাসের বেতন না নেওয়ার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

এদিকে ছেলেমেয়েদের ৩ মাসের বেতন মওকুফ করা হয়েছে শুনে আবেগে আপ্লুত হয়ে অভিভাবকরা জানান, দেশের এমন করোনা দুর্যোগে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে। সেখানে সন্তানদের তিন মাসের বেতন মওকুফে আমরা অনেক স্বস্তি পেয়েছি।

প্রতিষ্ঠানের সভাপতি সুলতানা পারভীন শ্রাবণী বাংলানিউজকে জানান, শুধুমাত্র শিক্ষার্থীদের বেতন মওকুফ নয়, দুর্যোগকালীন বিদ্যালয়ের নিম্নবিত্ত শিক্ষার্থীর মধ্যে খাদ্যসামগ্রী সহায়তা এবং হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa