ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

শিক্ষা

রাবিতে পুলিশের হেনস্তার শিকার সাংবাদিক, তদন্তে কমিটি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১:৫০, ৪ জুলাই ২০২০
রাবিতে পুলিশের হেনস্তার শিকার সাংবাদিক, তদন্তে কমিটি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক সাংবাদিক পুলিশি হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (৩ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট দিয়ে তিনি ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে এক পুলিশ কনস্টেবল তাকে হেনস্তা করে। ঘটনাটি খতিয়ে দেখতে পুলিশের পক্ষ থেকে এক সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিকের নাম বুলবুল হাবিব। তিনি সংবাদভিত্তিক বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি।

 

অন্যদিকে, অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম মো. গোলাপ। তিনি বিশ্ববিদ্যালয়ের কাজলা পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত আছেন।

জানা যায়, ক্যাম্পাস লকডাউন থাকায় চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শুক্রবার বিকেলে ব্যক্তিগত কাজে সাংবাদিক বুলবুল রাবি ক্যাম্পাসে প্রবেশ করছিলেন। তখন কাজলা গেটে দায়িত্বরত পুলিশ কনস্টেবল গোলাপ তার সঙ্গে খারাপ আচরণ করেন বলে অভিযোগ।

বুলবুল হাবিব বাংলানিউজকে বলেন, রিকশায় চড়ে ক্যাম্পাসে ঢুকছিলাম। তখন গেটে থাকা পুলিশ সদস্যরা আমার পথ আটকান। বলেন, এখন ক্যাম্পাসে ঢোকা যাবে না। তখন আমি পরিচয় দিই। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ক্যাম্পাসে ঢুকতে হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। অনুমতি নিতে আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে ফোনে কথা বলছিলাম, তখন দায়িত্বরত কনস্টেবল গোলাপ আমার দিকে তেড়ে আসেন।

তিনি আরও বলেন, আমার সামনে দিয়েই অনেক রিকশা এবং মোটরসাইকেল ক্যাম্পাসে ঢুকছিল। কিন্তু পুলিশ কারও পথ আটকায়নি। সাংবাদিক পরিচয় দেওয়ার পরই কনস্টেবল গোলাপ ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং মারমুখী আচরণ করেন। কথা না বাড়িয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে পুলিশের কথা বলিয়ে দিই।  
এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢোকেন বলে জানান। পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিষয়টি অবহিত কর হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, বিষয়টি আমরা জেনেছি। মতিহার থানার সহকারী কমিশনার হাফিজুল ইসলামকে ঘটনাটি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি তদন্ত করে প্রতিবেদন দেবেন। দোষী প্রমাণিত হলে অভিযুক্ত কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa