ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ০৫:৪১:২৪ পিএম
৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

ঢাকা: ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। চূড়ান্ত ফলাফলে ২ হাজার ২০৪ জন প্রার্থী ক্যাডার পদের জন্য উত্তীর্ণ হয়।

মঙ্গলবার (৩০ জুন) কমিশনের বিশেষ সভায় ফল অনুমোদন করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আইম নেছার উদ্দিন।

পরীক্ষা নিয়ন্ত্রক বাংলানিউজকে বলেন, চূড়ান্তভাবে উত্তীর্ণদের নিয়োগ দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পিএসসির একজন কর্মকর্তা বলেন, প্রকাশিত ফলাফল পিএসসির ওয়েবসাইট এবং উত্তীর্ণদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণীদের মধ্যে ৮ হাজার ৩৭৭ জন মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন। তাদের মধ্যে ২ হাজার ২০৪ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

২০১৭ সালে ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩শ জন এবং পুলিশে ১শ জনসহ মোট ২ হাজার ২৪টি পদে নিয়োগ দেওয়ার কথা ছিল।

৩৮তম বিসিএসে অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৪৪০ জন প্রার্থী আবেদন করলেও তাদের মধ্যে ২ লাখ ৮৮ হাজার ৮৯৯ জন প্রিলিমিনারিতে অংশ নেন।

প্রিলিমিনারিতে উত্তীর্ণদের মধ্যে ১৪ হাজার ৫৪৬ জন লিখিত পরীক্ষা দিয়েছিলেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯ হাজার ৮৬২ জনকে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত করা হয়।

তালিকা দেখতে ক্লিক করুন-

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa