ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতিসংঘ মহাসচিবের সঙ্গে বিশ্ববিদ্যালয় ভিসিদের সভা ৯ জুলাই

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
জাতিসংঘ মহাসচিবের সঙ্গে বিশ্ববিদ্যালয় ভিসিদের সভা ৯ জুলাই

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের এক বিশেষ ভার্চ্যুয়াল সভা আগামী ৯ ও ১০ জুলাই অনুষ্ঠিত হবে। জাতিসংঘের মহাসচিবের পক্ষে সাস্টেনেবল ডেভেলপমেন্ট সল্যুশন নেটওয়ার্কের (এসডিএসএন) আয়োজনে জাতিসংঘ সদর দফতরে দু’দিনব্যাপী উচ্চ পর্যায়ের এ সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে এ অনলাইন সভায় সংযুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়। সোমবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ৯ ও ১০ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠেয় এ সভায় অংশ নেবেন ঢাবি উপাচার্য।

জাতিসংঘের অ্যাজেন্ডা ২০৩০ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিস) বাস্তবায়নে কীভাবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলো কার্যকরী অবদান রাখতে পারে, সেই উদ্দেশ্যেই মতামত দেওয়ার জন্য এ বিশেষ সভার আয়োজন করা হয়েছে। দু’দিনব্যাপী এ ভার্চ্যুয়াল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যান্য সম্মানিত অংশগ্রহণকারীরা ‘ইউনিভার্সিটিজ অ্যান্ড দি কোভিড ক্রাইসিস’, ‘ইউনিভার্সিটিজ অ্যান্ড ইউনিভার্সাল ভ্যালুজ’, ‘ইউনিভার্সিটিজ অ্যান্ড ক্লাইমেট চেইঞ্জ’ এবং ‘এসডিএসএন অ্যাকশন প্ল্যান ফর দি পোস্ট-কোভিড রিকভারি’ শীর্ষক সেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।