ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস ১২ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১২
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস ১২ জানুয়ারি

ঢাকা: আগামী ১২জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হয়েছে।



বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের পরিচালক মীর আবুল কাশেম জানান, এ দিন বিজনেস স্টাডিস অনুষদ চত্বরে সকাল সাড়ে নয়টায় সমাবেশ এবং সকাল ১০টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন ঘোষণা করা হবে।

সোয়া ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী, শিক্ষক, অফিসার, কর্মচারী এবং অতিথিদের অংশগ্রহণে বাহারি রঙের শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি বিজনেস স্টাডিস অনুষদ চত্বর থেকে শুরু হয়ে সেলিম আল দীন মুক্তমঞ্চে গিয়ে শেষ হবে।

বেলা ১১টায় মুক্তমঞ্চে থাকবে আলোচনা ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠান। মধ্যাহ্ন বিরতির পর বেলা তিনটায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লিখিত অনুষ্ঠান ছাড়াও বিভাগ ও ইনস্টিটিউটগুলো সাবেক ও বর্তমান শিক্ষার্থী-শিক্ষকদের মধ্যে পরিচয়, পুনর্মিলনীর জন্য পৃথকভাবে অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বিশ্ববিদ্যালয় দিবসে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা তাদের হলগুলোতে বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থাকা নিজেদের কক্ষ পরিদর্শন করতে পারবেন এবং পরিচিত হতে পারবেন নতুনের সঙ্গে।

শিক্ষক-ছাত্র কেন্দ্র এবং খেলার মাঠে থাকবে আড্ডা এবং প্রীতি খেলাধুলা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।