ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

শিক্ষা

খুবির একাডেমিক স্থবিরতা কাটাতে ২ কমিটি গঠনের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৬ ০৬:৫০:৩০ পিএম
খুবির একাডেমিক স্থবিরতা কাটাতে ২ কমিটি গঠনের সিদ্ধান্ত

খুলনা: করোনা পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) একাডেমিক স্থবিরতা কাটাতে করণীয় নির্ধারণে ২টি কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (২ জুন) দুপুরে এ ব্যাপারে খুবির সংশ্লিষ্ট একাডেমিক ও বিভাগীয় প্রধানদের সঙ্গে প্রায় দু’ঘণ্টাব্যাপী ভিডিও কনফারেন্স করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

উপাচার্য এসময় সব স্কুলের (অনুষদ) ডিন, ডিসিপ্লিন (বিভাগ) প্রধানসহ সংশ্লিষ্ট সহকর্মী, শিক্ষক, এমনকি বিভিন্ন বর্ষের শ্রেণিপ্রতিনিধি ও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণায় থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করে স্থবিরতা কাটিয়ে কীভাবে খুবির একাডেমিক অবস্থার উত্তরণ ঘটানো যায় সে ব্যাপারে মতামত নেওয়া ও পথ বের করার আহ্বান জানান।

এক্ষেত্রে একাডেমিক কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে ভার্চ্যুয়াল পদ্ধতিতে যাওয়াসহ বিভিন্ন উপায় খুঁজে বের করতে হবে।

‘জুন মাসটি নানাভাবে খুবই গুরুত্বপূর্ণ। এটি আর্থিক বছরের শেষ মাস, অন্যদিকে একাডেমিক ক্ষেত্রে বছরের দুই  টার্মের মধ্যে একটির সমাপ্তিরও মাস। আবার এই জুন মাসে করোনা পরিস্থিতিরও একটি ভবিষ্যত অভিক্ষেপ পাওয়া যেতে পারে, যাতে এ ভাইরাসের সংক্রমণ কমবে না বাড়বে বা কী অবস্থা দাঁড়াবে তা বোঝা যাবে। ’ 

এদিন দীর্ঘ আলোচনা শেষে একাডেমিক বিষয়ে সুপারিশ প্রদানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর এ কে ফজলুল হককে আহ্বায়ক ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমনকে সদস্য-সচিব করে একটি ডিনস কমিটি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. আনিসুর রহমানকে আহ্বায়ক ও আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদারকে সদস্য-সচিব করে একটি টেকনিক্যাল কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ ব্যাপারে পূর্ণাঙ্গ কমিটি ও কার্যাবলীর দিকনির্দেশনাসহ রেজিস্ট্রার অফিস থেকে আগামীকাল বুধবার (৩ জুন) একটি অফিস আদেশ জারি আসবে বলে আশা করা হচ্ছে।  

ভিডিও কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্ট, আইকিউএসি-র পরিচালক, অতিরিক্ত পরিচালক, সিইটিএল’র পরিচালক (চলতি দায়িত্ব), আইসিটি সেলের পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালকসহ (ভারপ্রাপ্ত) সংশ্লিষ্ট মোট ৪১ জন সংযুক্ত ছিলেন। এর মধ্যে অনেকেই বিভিন্ন বিষয়ে নিজের মতামত জানান।  

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুন ০২, ২০২০
এমআরএম/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa