ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

শিক্ষা

কওমি মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ভর্তির জন্য অফিস খোলার অনুমতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ০৬:১৩:৩০ পিএম
কওমি মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ভর্তির জন্য অফিস খোলার অনুমতি

ঢাকা: দেশের কওমি মাদ্রাসাগুলোর ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার্থে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অফিস খোলার অনুমতি দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (০১ জুন) ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, দেশের কওমি মাদ্রাসাগুলোতে প্রতিবছর রমজান মাসের পরপর নতুন ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়ে থাকে।

‘প্রতিমন্ত্রী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন ও প্রধানমন্ত্রী মাদ্রাসাগুলোতে ছাত্র-ছাত্রী ভর্তির বিষয়টি আন্তরিকতার সঙ্গে অনুধাবন করে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অফিস খোলা রাখার সানুগ্রহ অনুমতি দেন। ’

বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমতির পরিপ্রেক্ষিতে কওমি মাদ্রাসাসহ সংশ্লিষ্ট অন্যান্য মাদ্রারাগুলোর ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম পরিচালনার লক্ষে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে অফিস খোলা রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমোদনক্রমে মসজিদ ও মাদ্রাসা সম্পর্কিত নির্দেশনা জারি করা হয়।

দেশের বিশিষ্ট ওলামায়ে কেরাম, মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনাগুলো প্রতিপালনে সর্বাত্মক সহায়তা করায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa