bangla news

এসএসসিতে মাইলস্টোন কলেজে শত ভাগ পাসের রেকর্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩১ ৪:৩৪:৫৯ পিএম
এসএসসিতে শত ভাগ পাসের রেকর্ডে মাইলস্টোন কলেজের শিক্ষার্থীদের আনন্দ।

এসএসসিতে শত ভাগ পাসের রেকর্ডে মাইলস্টোন কলেজের শিক্ষার্থীদের আনন্দ।

ঢাকা: ২০২০ সালের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ শত ভাগ পাসের রেকর্ড করেছে। এ বছর কলেজটি থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৩৫ জন শিক্ষার্থী।

এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১৩৮১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে ১৩৮১ জনই জন পাস করে অর্থাৎ পাসের হার শত ভাগ। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯৩৫ জন। জিপিএ-৫ পাওয়ার হার ৬৭ দশমিক ৭০ শতাংশ।

দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি মাইলস্টোন কলেজ শুরু থেকেই এইচএসসি, এসএসসি, জেএসসি এবং পিইসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, ‘আমাদের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা সারা বছর কঠোর পরিশ্রম করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে এগিয়ে চলি এবং সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।’

তিনি বলেন, ‘পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এ জন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সব ধরনের সহ-শিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।’

তিনি মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন এবং করোনা ভাইরাস মহামারি থেকে নিরাপদ থাকতে শিক্ষার্থীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ৩১, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   এসএসসি পরীক্ষা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-05-31 16:34:59