ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খাগড়াছড়িতে পাসের হার ৬৮.৫৭ শতাংশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
খাগড়াছড়িতে পাসের হার ৬৮.৫৭ শতাংশ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে এবার এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ হাজার ৭৬ জন। পাস করেছে ৬ হাজার ২২৩ জন। পাসের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ।

জিপিএ-৫ এসেছে ৬৩টি। বিজ্ঞান বিভাগ থেকেই এসেছে ৬১টি জিপিএ-৫।

বাকী দু’টি এসেছে ব্যবসা শিক্ষা বিভাগ থেকে। গেল বছরের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা কম হলেও পাসের হার বেশি।

এবার বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ হাজার ৭৬৮ জন। পাস করেছে ১ হাজার ২৬১ জন। এরমধ্যে ৬৫২ জন ছাত্র ও ৫৯৯ জন ছাত্রী। পাসের হার ৭০ দশমিক ৭৬ শতাংশ।

মানবিক বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৮১২ জন। পাস করেছে ৩ হাজার ৯২ জন। এরমধ্যে ১ হাজার ২৫৩ জন ছাত্র ও ১ হাজার ৮৩৯ জন ছাত্রী। পাসের হার ৫৪ দশমিক ২৬ শতাংশ। গেল বছরের মতো এবারও বিভাগটি থেকে কোনো জিপিএ-৫ আসেনি।

ব্যবসা শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ হাজার ৪৯৬ জন। পাস করেছে ১ হাজার ৮৮০ জন। এরমধ্যে ৯৯৮ জন ছাত্র ও ৮৮২ জন ছাত্রী। এ বিভাগ থেকে জিপিএ-৫ এসেছে দু’টি।

গেল বছরের পরীক্ষায় পাসের হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ হাজার ৭০৪ জন। পাস করেছে ৭ হাজার ৭০০ জন। পাসের হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৯টি। গত তিন বছরের হিসেব অনুযায়ী জেলায় পাসের হার বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ৩১, ২০২০
এডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।