ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মে ১৮, ২০২০
ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈনকে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান পদে যোগদান করায় অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈনকে এ নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে বি.কম  (সম্মান) এবং এম.কম ডিগ্রি অর্জন করেন। পরে তিনি যুক্তরাজ্যের গ্লাসগো বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগে অধ্যাপনা করেন এবং ২০১৬ সালে প্রতিষ্ঠিত অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের সভাপতি, ঢাবি শিক্ষক  সমিতির কোষাধ্যক্ষসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন  করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৮, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa