bangla news

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে খুবি উপাচার্যের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৫ ২:৫৮:২৪ এএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

খুলনা: জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

বৃহস্পতিবার (১৪ মে) এক শোকবার্তায় তিনি বলেন, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ছিলেন জাতির অতন্দ্র বাতিঘর। দেশের যেকোনো সংকটে তিনি যুক্তি-পরামর্শ দিয়ে গণতন্ত্র ও অসম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। ষাটের দশকে তৎকালীন পাকিস্তানে রবীন্দ্র সঙ্গীত নিষিদ্ধ ঘোষণা করা হলে তিনি এর বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ করেন।

শোক বিবৃতিতে উপাচার্য আরও বলেন, বাঙালির বুদ্ধিবৃত্তিক ও সাংস্কৃতিক বিকাশের আন্দলোনে তার অবদান চিরঅম্লান হয়ে থাকবে। জাতির এ ক্রান্তিকালে তাকে হারানো এক অপূরণীয় ক্ষতির।

ড. আনিসুজ্জামান খুলনা বিশ্ববিদ্যালয়ের একজন শুভাকাঙক্ষী ছিলেন এবং তিনি ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৫মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, মে ১৫, ২০২০
এমআরএম/ এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-15 02:58:24