bangla news

অবসরপ্রাপ্ত ১০৫৪ শিক্ষক-কর্মচারী পেলেন ৪০ কো‌টি টাকা 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৪ ৫:৫৯:৫৯ পিএম
শিক্ষক-কর্মচারী‌কে কল্যাণ ট্রা‌স্টের লোগো

শিক্ষক-কর্মচারী‌কে কল্যাণ ট্রা‌স্টের লোগো

ঢাকা: করোনা দু‌র্যো‌গের মধ্যেও অবসরপ্রাপ্ত এক হাজার ৫৪ জন শিক্ষক-কর্মচারী‌কে কল্যাণ ট্রা‌স্টের ৪০ কো‌টি টাকার কল্যাণ সু‌বিধা দিয়েছে সরকার।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরামর্শে অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের দুরাবস্থার কথা বিবেচনা করে বিশেষ উদ্যোগ নিয়ে তাদের এ সুবিধা দেওয়া হয় বলে জানিয়েছেন কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।
 
তিনি জানান, আসন্ন ঈদের আগেই যাতে উল্লেখযোগ্য পরিমাণ কল্যাণ সুবিধার টাকা শিক্ষক-কর্মচারীদের হাতে তুলে দেওয়া যায় সে লক্ষ্যে শিক্ষামন্ত্রীর পরামর্শে বেশ কিছুদিন কল্যাণ ট্রাস্ট কার্যালয় খোলা রাখা হয়। করোনা আতংক উপেক্ষা করে এসময় কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা রাতদিন পরিশ্রম করে শিক্ষক-কর্মচারীর আবেদন যাচাই-বাছাইসহ আনুষঙ্গিক কর্মাদি সম্পন্ন করেন।
 
কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মো. আবুল বাসার জানান, বৃহস্পতিবার কল্যাণ ট্রাস্টের সচিব ও ট্রাস্ট্রি বোর্ডের ভাইস চেয়ারম্যানের অনুমোদন শেষে এক হাজার ৫৪ জন শিক্ষক-কর্মচারীর বিপরীতে ৩৯ কোটি ৬৬ লাখ ১৭ হাজার ৮০৪ টাকার ছাড়পত্র ব্যাংকে জমা দেওয়া হয়েছে। এর মধ্যে ২০১৮ সালের মে মাসের নিয়মিত আবেদন ছাড়াও পরিপূরক আবেদনসহ মৃত, অসুস্থ, মুক্তিযোদ্ধাদের বিশেষ আবেদন রয়েছে। ঈদের আগেই বিএফটিএন এর মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীদের ব্যাংক হিসাবে টাকা জমা হয়ে যাবে।
 
শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু জাতির এই দুঃসময়ে শিক্ষক-কর্মচারীদের স্বার্থে শিক্ষামন্ত্রীর উৎসাহে শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মচারীরা যে ত্যাগ শিকার করেছেন তা অনুকরণীয় হয়ে থাকবে।
 
এজন্য তিনি শিক্ষামন্ত্রী, শিক্ষা উপ-মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়, মাউশি ডিজি, কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
 
বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ১৪, ২০২০
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-14 17:59:59