ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিক্ষা

কুয়েটে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারী ৩, ২০১২

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ও মারপিটের ঘটনায় মঙ্গলবার তদন্ত কমিটি গঠন করা  হয়েছে।

সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য জ্যেষ্ঠ শিক্ষকদের সমন্বয়ে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেন উপাচার্যের ব্যক্তিগত সহকারী (পিএস) দোলন মিস্ত্রী।



মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলমগীর হোসেনের সভাপতিত্বে জরুরি সভায় সব অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং শিক্ষক সমিতির নেতারা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক সমিতির সহসভাপতি যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মাসুদ বাংলানিউজকে জানান, হামলার সঙ্গে জড়িত ছাত্রদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। একই সঙ্গে অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবি জানানো হয়েছে।

প্রসঙ্গত, রোববার কুয়েটের অমর একুশে হলে বার্ষিক ভোজে নিম্নমানের খাবার দেওয়ার প্রতিবাদ করেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে ওই শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ কর্মীদের হামলা ও মারধরের পর উদ্ভুত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য কুয়েট বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa