ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর তহবিলে বশেফমুবিপ্রবির ১০ লাখ টাকা অনুদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ১০, ২০২০
প্রধানমন্ত্রীর তহবিলে বশেফমুবিপ্রবির ১০ লাখ টাকা অনুদান

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান হিসেবে ১০ লাখ টাকা দিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

রোববার (১০ মে) দুপুরে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ চেক গ্রহণ করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, কোভিড ১৯ এর থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে। এ অবস্থায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী এ দুর্যোগ মোকাবিলায় যেভাবে দুরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তার প্রতি কৃতজ্ঞ।  

'মানবিক এ বিপর্যয় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বশেফমুবিপ্রবি পরিবারও তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে- যোগ করেন উপাচার্য।

এ সময় বর্তমান পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, বন্ধের মধ্যেও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে।  

প্রধানমন্ত্রীও এ উদ্যোগের প্রশংসা করেন। একইসঙ্গে দুর্যোগকালে মানবিক সহায়তায় এগিয়ে আসায় বশেফমুবিপ্রবি পরিবারের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মে ১০, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।