ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর তহবিলে ৩৮ কোটি টাকা দিলো শিক্ষা মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ১০, ২০২০
প্রধানমন্ত্রীর তহবিলে ৩৮ কোটি টাকা দিলো শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন, অসহায়, দরিদ্র মানুষকে সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৩৮ কোটি ২২ লাখ ৬৭ হাজার ৩৬৩ টাকা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার (১০ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অর্থের চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ চেক গ্রহণ করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

৩৮ কোটি টাকার মধ্যে ২৯ কোটি ৯২ লাখ ২৯ হাজার টাকা দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। বাকি অর্থ দেয় মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ।  

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ায় শিক্ষামন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মচারিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগের মোট পাঁচ লাখ ১৯ হাজার ১০৮ জন কর্মচারী তাদের একদিনের মুল বেতনের সমপরিমাণ অর্থ দেন বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১০, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।