ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চা শ্রমিক-পাহাড়ি জনগোষ্ঠীর পাশে শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মে ৭, ২০২০
চা শ্রমিক-পাহাড়ি জনগোষ্ঠীর পাশে শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): করোনা পরিস্থিতিতে দেশব্যাপী কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ। একই অবস্থা দেশের চা শ্রমিক ও পাহাড়ি জনগোষ্ঠীরও। তাই এই দুর্দিনে ত্রাণ নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের প্লাটফর্ম ‘শিক্ষার্থীবান্ধব শাবিপ্রবি চাই’ মঞ্চ।

বৃহস্পতিবার (৭ মে) দুপুরে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের ত্রাণ সমন্বয়ক সুদীপ্ত ভাস্কর।

তিনি বলেন, আমাদের ধারাবাহিক ত্রাণ বিতরণ কর্মসূচির অংশ হিসেবে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ধজর বাজার সংলগ্ন রতনপুর গ্রামে ৫০টি পরিবারকে প্রাথমিক খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।

এর আগে এসব পরিবার কোনো খাদ্যসহায়তা পায়নি। প্রতিটি পরিবারকে ৭ কেজি চাল, ১ কেজি লবণ ও ২৫০ গ্রাম করে শুঁটকি দেওয়া হয়েছে।

‘এছাড়া সিলেটের লাক্কাতুরা ও মালনীছড়া চা বাগানের ৪০টি পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া  হয়েছে। এখানে প্রত্যেক পরিবারে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ১ লিটার তেল ও ১টি করে সাবান দেওয়া হয়েছে। ’

সুদীপ্ত ভাস্কর আরও বলেন, সারাদেশে সাধারণ ছুটি ও বিভিন্ন এলাকা লকডাউনের ফলে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এতে করোনা ভাইরাস সংক্রমণে মারা যাওয়ার চেয়ে খেতে না পেয়ে মানুষের মারা যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে বেশি। আমরা সামর্থ্য অনুসারে প্রত্যন্ত অঞ্চলগুলোতে ত্রাণ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি।

বাংলাদেশ সময় ১৪০৬ ঘণ্টা, মে ০৭, ২০২০ 
এনএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।