ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফের বাড়লো বশেফমুবিপ্রবির বন্ধের সময়সীমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
ফের বাড়লো বশেফমুবিপ্রবির বন্ধের সময়সীমা

জামালপুর: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) বন্ধের সময়সীমা ৫ মে পর্যান্ত বাড়ানো হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে প্রথমে গত ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক এবং ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বশেফমুবিপ্রবির প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। পরে সরকারি নির্দেশনা অনুসারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের সময়সীমা ০৫ মে পর্যন্ত আবারও বাড়ানো হয়।

ছুটির সময় শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়ে বশেফমুবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে। এ অবস্থায় আমাদের সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। ছুটির সময় অবশ্যই শিক্ষার্থীসহ সবাইকে নিজ বাসস্থানে থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।