ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দুস্থ শিক্ষার্থীদের পাশে শাবিপ্রবির সমাজকর্ম অ্যালামনাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
দুস্থ শিক্ষার্থীদের পাশে শাবিপ্রবির সমাজকর্ম অ্যালামনাই

ঢাকা: চলমান করোনা ভাইরাসের সঙ্কটে দিশেহারা হয়ে পড়েছে গোটা বিশ্ব। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। বিশেষত কর্মহীন, শ্রমজীবী ও নিম্নআয়ের অভাবী মানুষ খাদ্য সঙ্কটে পড়েছে।

আর এ সমস্ত পরিবারের শিক্ষার্থীরাও কষ্ট ভোগ করছে। অনেকে টিউশনি করে নিজের খরচ যোগাতো, পরিবারকেও সহায়তা করতো।

কিন্তু বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় তাদের সঙ্গে পরিবারও বিপদে পড়েছে। আত্মসম্মানবোধ থেকে তারা কারও কাছে সাহায্য চাইতে পারছেন না।

এরকম পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশন বিভাগের অস্বচ্ছল ও করোনা সঙ্কট সৃষ্টি হওয়ার পর কর্মহীনতার কারণে অভাবগ্রস্ত হয়ে পড়া সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।
 
অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা ও সাধারণ অ্যালামনাইদের সহযোগিতায় তহবিল গঠন করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সমাজকর্ম বিভাগের সহযোগিতায় অসুবিধাগ্রস্ত শিক্ষার্থীদের তালিকা করে তাদের প্রত্যেককে প্রাথমিকভাবে ৩ হাজার ৫০০ টাকা নগদ সহায়তা দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে অসুবিধাগ্রস্ত সবাইকে এ সহযোগিতার আওতায় আনা হবে।

সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং সরকারের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম (শামীম) বলেন, এ দুর্যোগকালে আমাদের নৈতিক দায়িত্ব বিভাগের ভাই-বোনদের পাশে থাকা। এরই মধ্যে অ্যাসোসিয়েশন এ ধরনের কার্যক্রম বাস্তবায়ন করেছে। সবার সহযোগিতায় আমরা সাধ্যমত চেষ্টা করছি। যতদিন করোনা সঙ্কট থাকে ততদিন আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

সংগঠনের সভাপতি এবং অধ্যাপক ড. মোহাম্মদ শামীম খান বলেন, বিভাগের সবাই সাধ্যমত সহযোগিতা করছেন। তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং এ কার্যক্রম অব্যাহত রাখতে তিনি বিভাগের সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।