ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর তহবিলে ঢাবির এক কোটি ৩৬ লাখ টাকা সহায়তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
প্রধানমন্ত্রীর তহবিলে ঢাবির এক কোটি ৩৬ লাখ টাকা সহায়তা

ঢাকা বিশ্ববিদ্যালয়: শাবি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলে এক কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকার অনুদানের একটি চেক হস্তান্তর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ চেক হস্তান্তর করেন। এসময় উপাচার্যের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস বিপর্যয় উত্তরণে এই মানবিক সহায়তা অনুদানের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুই দিনের বেতনের সমপরিমাণ টাকা ৬৫ লাখ টাকা, কর্মকর্তাদের এক দিনের বেতনের সমপরিমাণ টাকা ১৫ লাখ এবং পহেলা বৈশাখে আবাসিক হলসমূহে আপ্যায়ন খরচের টাকা ৫৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে হস্তান্তর করেন।  

এসময় উপাচার্য করোনা ভাইরাস জনিত বৈশ্বিক ও জাতীয় দুর্যোগ এবং মানবিক বিপর্যয় মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক সাহায্য-সহযোগিতার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সংযুক্ত হতে পারায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
এসকেবি/এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।