ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

করোনায় অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকবে শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
করোনায় অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকবে শাবিপ্রবি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)

শাবিপ্রবি (সিলেট): প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের মহামারী অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক ও মানসিকভাবে সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

বুধবার (১৫ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

উপাচার্য বলেন, করোনাতে পুরো বিশ্ব থমকে দাঁড়িয়েছে।

আমাদের অনেক শিক্ষার্থী ও তাদের পরিবার কষ্টে দিন কাটাচ্ছে। এছাড়া টিউশনি বন্ধ থাকার কারণে অনেকের পারিবারিক অবস্থাও শোচনীয় হয়ে পড়েছে। এ অবস্থায় আমরা সিদ্ধান্ত নিয়েছি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কিছুটা আর্থিক সহায়তা দান করবো।

তিনি আরও বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে তালিকা প্রস্তুতের জন্য আমরা প্রত্যেক বিভাগে অনুরোধ জানিয়েছি। কোনো শিক্ষার্থী কষ্টে থাকুক তা আমাদের কাম্য নয়। আমরা শিক্ষার্থীদেরকে যার যার বিভাগীয় প্রধানের সঙ্গে যোগাযোগের আহ্বান জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়েরর প্রতিটি বিভাগীয় প্রধান ও ছাত্র উপদেষ্টার সাহায্য নিয়ে আমরা শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করার আহ্বান জানিয়েছি। আমাদের সাধ্যমত তালিকা থেকে পর্যায়ক্রমে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সাহায্য পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশের এ সংকটে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যাতে কষ্টে না থাকে তাই আমাদের এ উদ্যোগ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।