ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিচ্ছে ববি শিক্ষক সমিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিচ্ছে ববি শিক্ষক সমিতি বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল: পুরো বিশ্ব আজ নজিরবিহীনভাবে স্তব্ধ কোভিড-১৯ ভাইরাস দ্বারা সংক্রমণের কারণে। বাংলাদেশও এই মারাত্মক ঝুঁকির বাইরে নয়। উচ্চ ঝুঁকির কথা বিবেচনা করে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার জন্য কঠোর পরামর্শ দিয়েছে।

বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এমন যেখানে একটা উল্লেখযোগ্য জনগোষ্ঠী আছে যারা দিন আনে দিন খায়। এসব প্রান্তিক জনগোষ্ঠীর একটা কঠিন সময় পার করতে হচ্ছে।

প্রান্তিক এই জনগোষ্ঠীর জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন মহল এগিয়ে এসেছে।   এসব গরিব-দুস্থদের অসহায়ত্বের কথা ভেবে একদিনের বেতন দিচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি।

শুক্রবার (৩ এপ্রিল) বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সভায় মানবিক দিক বিবেচনা করে ১ (এক) দিনের বেতন এই অসহায় জনগোষ্ঠীকে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রোববার (৫ এপ্রিল) বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাতিষ্ঠানিকভাবে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজ বাংলাদেশের সাধারণ মানুষের সঙ্গে আছে এবং ভবিষ্যতেও যেকোনো প্রয়োজনে থাকবে। আপনাদের এবং পরিবারের সবার সুস্বাস্থ্য কামনা করছি। সবাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।