bangla news

হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছেন খুবির শিক্ষক-শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ৩:৫৫:৪২ পিএম
খুবিতে ফার্মেসি বিভাগে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার

খুবিতে ফার্মেসি বিভাগে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ফার্মেসি বিভাগে তৈরি হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ফর্মুলায়  হ্যান্ড স্যানিটাইজার। করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সহযোগিতায় এটি তৈরি করা হচ্ছে।

শুক্রবার (০৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রধান ড. আশীস কুমার দাশের নেতৃত্বে ১০ শিক্ষক ও ২০ শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত দু’টি টিম ল্যাবে এ কার্যক্রম পরিচালনা করছে। প্রথম পর্যায়ে তারা ১০০ মিলি লিটারের সাড়ে ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রমের সার্বক্ষণিক সমন্বয়ক হিসেবে খুলনার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মো. ইকবাল হাসান কাজ করছেন।

মো. ইকবাল হাসান জানান, এসব হ্যান্ড স্যানিটাইজার ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চেয়ারম্যান, ইউপি সদস্য, স্বাস্থ্যকর্মী ও গ্রাম পুলিশসহ যারা সার্বক্ষণিক মাঠে কাজ করছেন তাদের বিনামূল্যে বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমআরএম/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা খুলনা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-04-03 15:55:42