ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশালে বিভাগে হোম কোয়ারেন্টিন শেষ করলেন ১০৪৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
বরিশালে বিভাগে হোম কোয়ারেন্টিন শেষ করলেন ১০৪৮ জন

বরিশাল: করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে এরইমধ্যে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৪৮ জন। যারমধ্যে অধিকাংশই বিদেশফেরত বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

১৪ দিন বাড়িতে থাকার পরও এদের কোনো শারীরিক অসঙ্গতি দেখা না যাওয়ায় হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট দুই হাজার ৭১৮ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যারমধ্য থেকে এ পর্যন্ত মোট এক হাজার ৪৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বরগুনা জেলা হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা তিনজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। ফলে এ পর্যন্ত বিভাগে কোয়ারেন্টিন থেকে মোট এক হাজার ৫১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় ৯৩ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং ১৫৬ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনজন ও ভোলায় একজন আইসোলেশনে চিকিৎসাধীন এবং এ পর্যন্ত বিভাগে চারজনকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনা সন্দেহে হাসপাতালের ওয়ার্ডগুলোতে রোগী ভর্তি করা হলেও বিভাগে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।