bangla news

‘তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৮ ১:৫৫:৫০ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ শুধুমাত্র ব্যানার, ফেস্টুন, আলোকসজ্জ্বা ও কেক কাটার মতো আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে তার আদর্শ ও চেতনা লালন করতে হবে এবং তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, এক্ষেত্রে আমরা যারা আছি আমাদের দায়িত্ব তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত করা। কেননা তরুণরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাদের হাত ধরেই আসবে পরিবর্তন। আমাদেরকে কোনোভাবেই দেশের প্রতি আমাদের যা দায়িত্ব তা ভুলে গেলে চলবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির জন্য যে আত্মত্যাগ করে গিয়েছেন তা কোন অবস্থাতেই বৃথা যেতে দেয়া যাবে না।  তাই প্রত্যেককে যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে হবে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মঙ্গলবার (১৭ মার্চ) বরিশাল বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ড. মো. খোরশেদ আলম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেরনিয়াবাত, গ্রেড ১১-১৬ কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নাদিম মল্লিক এবং গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আইয়ুব আলী শরিফ। 

আলোচনা সভাটি সঞ্চালনা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন ।

আলোচনা সভার শুরুতে উপাচার্য অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্যদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে কেক কাটেন । 

এর পূর্বে সকালে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, চেয়ারম্যানবৃন্দ, পরিচালক, দপ্তর প্রধানগণ-সহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পুষ্পস্তবক অর্পণ শেষে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে উপাচার্য ক্যাম্পাসে আম ও কাঠালের চারা রোপেনের মাধ্যমে বিভিন্ন প্রজাতির ১০০টি বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করেন এবং ক্যাম্পাসে নতুন আঙ্গিকে পিএবিএক্স ও টেলিফোনি লাইনেরও উদ্বোধন করেন। 

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।  এছাড়াও বিকেলে বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল এবং শেখ হাসিনা হলে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়।  

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘন্টা, মার্চ ১৭, ২০২০
এমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   মুজিববর্ষ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-18 01:55:50