ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মুজিববর্ষ উপলক্ষে ‘জয়বাংলা’ রোবট হস্তান্তর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে ‘জয়বাংলা’ রোবট হস্তান্তর সিএসই বিভাগের ছাত্র-ছাত্রীরা ‘জয়বাংলা’ রোবট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে হস্তান্তর করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ‘জয়বাংলা’ রোবট হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সিএসই বিভাগের ছাত্র-ছাত্রীরা ‘জয়বাংলা’ রোবট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর কাছে হস্তান্তর করেন।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহ্উদ্দীন শাহরিয়ার।

সিএসই বিভাগের প্রভাষক অভিজিৎ পাঠকের তত্ত্বাবধানে  ওই বিভাগের ছাত্র আসিফ মোহাম্মদ সিফাত, রাহাত খান পাঠান এবং এম. এ. আসকাত ‘জয়বাংলা’ রোবটটি তৈরি করেন। এ রোবট হাত মেলানোর সঙ্গে সঙ্গে ‘জয়বাংলা’ বলে অতিথিদের স্বাগত জানায়।

উপাচার্য বলেন, ‘রোবট নিয়ে তোমাদের এ চিন্তাধারা আমাকে বিমোহিত করেছে। দেশপ্রেম সৃষ্টির মানসিকতায় তোমরা এ রোবট তৈরি করেছো বলে আমি মনে করি। ’

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad